ভিডিও মার্কেটিং…অনলাইন মার্কেটিং এর বর্তমান ট্রেন্ড

বর্তমান বিশ্বে পণ্য বিপণনের কৌশলে নিত্যনতুন পরিবর্তন হচ্ছে এবং সাফল্য লাভের জন্য নতুন নতুন সব আইডিয়া তৈরি করা হচ্ছে। ইন্টারনেট এর ক্রমবর্ধমান প্রসারের সঙ্গে সঙ্গেপণ্য বাজারজাতকরনেও আসছে নতুনত্ব। পণ্য বিপণনে ভিডিও মার্কেটিং আজ সবচেয়ে সহজ এবং কার্যকরী পদ্ধতি। বর্তমান সময়ে দ্রুত শ্রোতার কাছে পৌঁছানো, অল্প সময়ে পণ্য সম্পর্কে চমৎকার ধারণা দেয়া, ক্রেতাকে পণ্য কিনতে উদ্বুদ্ধ করা অথবা ব্র্যান্ড উন্নয়ন যেকোন ব্যাপারে ভিডিও মার্কেটিং এর কোন তুলনা নেই।

video-marketing-strategies

ভিডিও মার্কেটিং কি?

ভিডিও ব্যাবহার করে কোন পণ্যকে বিপণন করাকেই সাধারণত বলা হয় ভিডিও মার্কেটিং।

বলা হয়ে থাকে একটি ছবি নাকি হাজার শব্দের চেয়ে বেশি মূল্যবান,তাহলে একটি চলমান ছবি সম্ভবত দশ লক্ষ বা তার চেয়েও বেশি মূল্যবান ও কার্যকর। ইন্টারনেট   ব্যাবহারকারীরা সাধারণত কোন বিষয়ে বা পণ্য সম্পর্কে পড়ার তুলনায় একটি ভিডিও দেখতে স্বাচ্ছন্দ্য বোধ করে। ইউটিউবের মত পাবলিক ভিডিও শেয়ারিং সাইট সহজেই একটি কার্যকর অনলাইন মার্কেটিং মাধ্যম হিসেবে ব্যাবহার  করা যেতে পারে।

 

চলুন দেখি কেন আপনি পণ্য বিপণনের জন্য ভিডিও মার্কেটিংকে বেছে নেবেন…

১.   ভিডিও মার্কেটিং একটি বৃহৎসংখ্যক শ্রোতা আকর্ষণ করে।আপনি কি কখনো কি চিন্তা করে দেখেছেন যারা নেটে সময় দেয় তাদের সবার শিক্ষাগত যোগ্যতা, তাদের কোন কিছু পড়বার ক্ষমতা ও ধৈর্য  কিংবা উপলব্ধিক্ষমতা এক কিনা?এমন অনেকেই আছেন যারা খুব দীর্ঘ সময় ইন্টারনেটে ব্যায় করতে পছন্দ করেন না এবং সরাসরি তথ্য পেতে পছন্দ করেন। যারা সাধারনত ভিডিও অথবা ছবি দেখার চেয়ে কোন কিছু পড়তে পছন্দ করেন তারা অবশ্যই সংখ্যালঘু। সুতরাং আপনি যদি ভিডিওকে আপনার ইন্টারনেট মার্কেটিং এর কৌশল হিসেবে ব্যাবহার করতে  পারেন,তাহলে খুব সহজেই আপনি  অনেক বড় সংখ্যক দর্শকদের কাছাকাছি পৌছাতে পারবেন।

২.   একটি মানসম্মত ভিডিও খুব সহজেই মানুষের আবেগকে প্রভাবিত করতে পারে। তাই ভিডিও মার্কেটিং এর মাধ্যমে আপনি খুব সহজেই আপনার পণ্যের ব্যাপারে ক্রেতাকে উদ্বুদ্ধ করতে পারেন।

৩.  ভিডিও মার্কেটিং একাধিক গ্যাজেটে মানাসই।আজ মানুষ ডেস্কটপ কম্পিউটার থেকে শুধুমাত্র ইন্টারনেট ব্যাবহার করে না. এখন সবাই যেকোন সময়, যেকোন জায়গায় ল্যাপটপ,পামটপ,স্মার্টফোন ইত্যাদির মাধ্যমে ইন্টারনেট ব্যাবহার করে। কাজেই আপনার সাইটে একটি ভিডিও আপলোড করা হলে আপনি আশা করতেই পারেন যে এটি যে্কোন সময় যেকোন জায়গা থেকে দেখা হবে।

4.  একটি ভিডিও তৈরি করা খুব সস্তা এবং এটির পোস্টিং খরচ হয় বিনামূল্যে।তাই ক্ষুদ্র অথবা নতুন উদ্যোক্তারা খুব সহজেই তাদের পণ্য এর বিজ্ঞাপন করতে পারবেন।

৫.   ভিডিও মার্কেটিং এ প্রতিযোগিতা এখনো অনেক কম। লক্ষ লক্ষ মানুষ এখনো  তাদের পণ্য বিপণন করছে শুধুমাত্র আর্টিকেল লেখার মাধ্যমে।

৬.  সার্চ ইঞ্জিনে শীর্ষ মান ধরে রাখতে হলে ওয়েবসাইট এ ধারাবাহিকভাবে নিত্যনতুন কন্টেন্ট যোগ করতে হয় , নতুন নতুন ভিডিও আপলোড করার মাধ্যমে খুব সহজেই তা করা যায় যা আর্টিকেল রাইটিং এর চেয়ে তুলনামুলক অনেক সহজ।

৭.  GOOGLE তার  সন্ধানের ফলাফলের মধ্যে কার্যকরীভাবে আরো ভিডিও দেখাচ্ছে।

 

তাই আপনার পণ্য বিপণন কার্যকারীভাবে করতে আজই ভিডিও মার্কেটিং এর কৌশল অবলম্বন করুন,সফলভাবে পণ্য বিপনন করুন।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s